সোমবার, ২৯ জুলাই, ২০১৩

তোমায় ভালোবেসে যাব চিরদিন কিন্তু কোনদিন আমি তোমার হবো না - হাসান ইমতি















আমি অন্তহীন পথের অক্লান্ত যাত্রী এক, এই
পথই আমার ঘর, পথই আমার বাড়ী, নিরন্তর
পথ চলাতেই আমার সুখ, শিকড়হীন ভাসমান
শ্যাওলার মতো, তীরহারা উদভ্রান্ত নাবিকের মতো,
বাস্তহারা যাযাবরের মতো, কুলহারা ঢেউয়ের মত
স্বপ্নহারা আমি বহুকাল ঘুরে বেড়িয়েছি গন্তব্যহীন
এই গন্তব্যহীন পথে অবিরাম চলতে চলতে আমি
পথচলাকেও ভালবেসেছি, ভালবাসতে শিখেছি
পথকেওআজ আমি আর কোন পিছুটান চাইনা,
কোন মানবিক বন্ধনকে আজ বড়ো ভয় আমার
আজ  কোন মানুষের কাছে আমি আর ভালোবাসার
প্রতিদান চাইনা, শর্তহীন আমার ভালোবাসা মানবীয়
ছলনার নীল বিষে পুড়ে আজ হয়েছে খাঁটি কোন
অপূর্ণতাই আজ আর কষ্ট দিতে পারেনা স্বপ্নহারা
আমাকে কোন মানবিক বন্ধন আজ আর পিছুটান
হয়ে আমার পথ আগলাতে পারে না কিছুতেই   
তাই তোমায় ভালোবেসে যাব চিরদিন
কিন্তু কোনদিন আমি তোমার হবো না



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Related Posts Plugin for WordPress, Blogger...